টেন টেন দেশীয় অনলাইন শপিং উৎসব।

অনলাইন শপিং

“দেশের টাকা দেশেই থাকুক” এই স্লোগান নিয়ে দেশের ১৪টি শীর্ষস্থানীয় ই-কমার্স প্রতিষ্ঠানের যৌথ উদ্যোগে শুরু হলো “১০-১০” দেশীয় অনলাইন শপিং উৎসব।

গতকাল দুপুর ১১টায় অনলাইনে অনুষ্ঠিত হয় ’১০-১০’ – দেশীয়  অনলাইন শপিং উৎসব’’ এর উদ্বোধনী অনুষ্ঠান। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে উৎসব উদ্বোধন করেন ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী জনাব মোস্তাফা জব্বার।

মন্ত্রী বলেন,  ‘‘আমরা ৪র্থ শিল্প বিপ্লবে প্রবেশ করছি। সকল প্রচলিত ব্যবসা একদিন ডিজিটাল কমার্সে রুপান্তরিত হবে। আজকের ’১০-১০’ – দেশীয়  অনলাইন শপিং উৎসব’’ ই-কমার্সের অগ্রগতিতে ভূমিকা রাখবে। আজ যা চ্যালেঞ্জ আগামীতে তা সফলতায় পরিণত হবে।’’ উল্লেখ্য  দেশীয় ১৪ টি ই-কমার্স কোম্পানী প্রতিবছরের ন্যায় এবারো দেশীয় ই-কমার্সের উন্নয়নে এই কর্মসূচী গ্রহণ করেছে। ১০ অক্টোবর থেকে ১০ দিনের জন্য প্রতিষ্ঠানগুলো ফ্রি ডেলিভারীসহ বিভিন্ন অফার ঘোষনা করেছে।

ডাক ও টেলিযোযোগ মন্ত্রী বলেন, ই-কমার্স সেক্টরের আজকের উন্নতি এবং গ্রাহকদের আস্থা অর্জন করার ক্ষেত্রে মূল ভূমিকা কিন্তু দেশীয় প্রতিষ্ঠানগুলোর। তারাই ছোট ছোট উদ্যোগ নিয়ে ডিজিটাল কর্মাস শুরু করেছে। যখন অনেকে এটা নিয়ে সন্দিহান ছিলেন। এর পেছনে সবচেয়ে বেশী ভূমিকা রেখেছে ই-কমার্স এসোসিয়েশন অব বাংলাদেশ। তিনি আরো বলেন, আপনাদের উদ্যোগগুলোই দেশের ই-কমার্সকে এগিয়ে নিয়ে যাবে এবং দেশকে এগিয়ে নিয়ে যাবে। আমি বিশ্বাস করি বাংলাদেশী প্রতিষ্ঠান এবং বাংলাদেশের তরুনরাই দেশকে বদলে দিবে। তিনি অনুষ্ঠানের উদ্বোধন ঘোষনা করেন ও দেশীয় প্রতিষ্ঠানগুলোর সাফল্য কামনা করেন।

সভাপতির বক্তবে ই-ক্যাবের প্রেসিডেন্ট শমী কায়সার বলেন, দেশীয় কোম্পানীগুলো সেবা দিতে এবং গ্রাহক সেবার মান উন্নত করতে পারস্পরিক সহযোগিতার ভিত্তিতে ’১০-১০’ – দেশীয়  অনলাইন শপিং উৎসব’’ গ্রাহকের আস্থার ক্ষেত্রে নতুন মাত্রা যোগ করবে এবং দেশের ই-কমার্সকে এগিয়ে নিয়ে যাবে।

Leave a Reply

%d bloggers like this: